সম্মানীয় শিক্ষা মন্ত্রীর বাণী


গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা তথ্যকে সহজলভ্য করার ক্ষেত্রে বৈপ্লবিক পরিবর্তন আনার জন্য ডিজিটাল বাংলাদেশ গড়ার লক্ষ্যে অবিরাম পরিশ্রম করে চলেছেন। এ লক্ষ্যে ভিশন-২০২১ এর মাধ্যমে ২০২১ সালের মধ্যে ডিজিটাল বাংলাদেশ গড়ার এবং টেকনাফ থেকে তেতুলিয়া পর্যন্ত ডিজিটাল সেবাকে জনমানুষের দোড়গোড়ায় পৌঁছে দেয়ার লক্ষ্যমাত্রা নির্ধারণ করা হয়েছে। আমি বিশ্বাস করি, সেদিন খুব বেশি দূরে নয় যেদিন তথ্য ও যোগাযোগ প্রযুক্তির উন্নতির মাধ্যমে বাংলাদেশ সাফল্যের শীর্ষবিন্দু স্পর্শ করবে।
শিক্ষার্থীর সংখ্যা বিবেচনায় বাংলাদেশের সবচেয়ে বড় কলেজ, সরকারি তিতুমীর কলেজ, মন্ত্রণালয়ের নির্দেশনা অনুসরণ করে তার নিজস্ব ডাইনামিক ওয়েবসাইট উদ্বোধন করতে যাচ্ছে জেনে আমি আনন্দিত। এটা নিঃসন্দেহে ডিজিটাল বাংলাদেশ গড়ার কর্মযজ্ঞে একটি সোৎসাহী পদক্ষেপ।
বিজ্ঞান ও প্রযুক্তির এই যুগে তথ্য ও যোগাযোগ প্রযুক্তিতে পিছিয়ে থেকে কোন শিক্ষাপ্রতিষ্ঠানই বিশ্বের সাথে তাল মিলিয়ে চলতে পারে না। ডাইনামিক ওয়েবসাইট তৈরির মাধ্যমে সরকারি তিতুমীর কলেজ গুণগত শিক্ষা নিশ্চিত করতে বৈশ্বিক যোগাযোগের ক্ষেত্রে এক ধাপ এগিয়ে গেল এবং বাংলাদেশের এই বৃহত্তম কলেজটিকে বিশ্বের কাছে পরিচিত করার প্রয়াস পেল।
আমি কলেজের শিক্ষক, শিক্ষার্থী এবং অভিভাবকদের জানাই আমার আন্তরিক ধন্যবাদ।

(নুরুল ইসলাম নাহিদ এম. পি.)
মন্ত্রী
শিক্ষা মন্ত্রণালয়
গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার